Wednesday 18 January 2012

চেরা সপ্ন - ব্যান্ড (অথ্হীন)


কথাঃ  চেরা সপ্ন

অ্যালবাম - অসমাপ্ত ১,


সুর ও সংগীত - বেস বাবা সুমন,


ব্যান্ড -  অথ্হীন 



পারবে আমায় এনে দিতে একটুকরো চাঁদের মাটি
কিংবা হিমালয়ের চূড়ার একটুখানি বরফ..ও
নীল আকাশে ভেসে যাওয়া একটুকরো সাদা মেঘ
কিংবা আধাঁর রাতের তারায় লিখা একটি হরফ
পারবে দিতে নিকষ কালো অন্ধকারে সূর্যালোক
কিংবা দিতে নতুন একটি আমার সোনার বাংলাদেশ
মরুভূমির মাঝে কোন বিশাল এক নীল সাগর
কিংবা বলতে কোথায় ঐ দূর আকাশের শেষ।

চাওয়াগুলো আমার আজ অদ্ভুত এলোমেলো
বাস্তবতার নেই যে ছোঁয়া অকেজো এক ঝাপসা মুখ
তবুও আমার শ্যওলা ধরা প্রায় ছেড়া এই মনটাতে
করছে কেউ আবোল তাবোল অন্য রকম অনূরোধ

পারবে দিতে সেগভিয়ার মিষ্টি ঐ হাতদুটি
কিংবা সত্যাজিতের লেখা নতুন এক গল্প
পারবে দিতে পিকাসোর হাতে লেখা সিম্ফনী
কিংবা মোজার্টের আকা কোন ছবির রংতুলি
পারবে দেখাতে আমায় ব্যার্থতার ব্যার্থ মুখ
নিঃস্ব কোন মানুষের শেষ যাত্রায় হাসিমুখ।

চাইবো শুধু দুটি জিনিষ যদি তুমি পারো দিতে
চুপিসারে রেখে যেও যখন আমি ঘুমিয়ে
পারবে আমায় ফিরিয়ে দিতে রপক নামের গানটারে
আর আমার গানের গলা যা গেছে কাল হারিয়ে
....................................হারিয়ে।

0 comments:

Share on Facebook

Visitor Location

  © E-BINODON is part of ebinodon.com E-BINODON NETWORK ebinodon.com 2008

Back to TOP